Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২১st অক্টোবর ২০১৯

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব এস এম শান্তুনু চৌধুরী’র নেতৃত্বে ২১ অক্টোবর ২০১৯ তারিখে ঢাকার বসুন্ধরা সিটি ফুড কোর্ট এলাকার ইন্ডিয়ান স্পাইসি ও ইন্ডিয়ান হান্ডি- নামক রেস্টুরেন্ট এ মোবাইল কোর্ট পরিচালনাকালে রান্নাঘরে নোংরা পরিবেশ ও অন্যান্য অপরাধে প্রত্যেক রেস্টুরেন্ট কে ১,০০,০০০ টাকা করে অর্থদন্ড করা হয়।


প্রকাশন তারিখ : 2019-10-21

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব এস এম শান্তুনু চৌধুরী’র নেতৃত্বে ২১ অক্টোবর ২০১৯ তারিখে ঢাকা মহানগরীর বসুন্ধরা সিটি ফুড কোর্ট এলাকার ইন্ডিয়ান স্পাইসি ও ইন্ডিয়ান হান্ডি- নামক রেস্টুরেন্ট এ মোবাইল কোর্ট পরিচালনাকালে ইন্ডিয়ান স্পাইসি রেস্টুরেন্ট এর রান্নাঘরে নোংরা পরিবেশ, পঁচা আনারস এবং পোকাযুক্ত বাদাম পাওয়া যায় এবং ইন্ডিয়ান হান্ডি রেস্টুরেন্ট এ পোড়া তেল ও মেয়াদউত্তীর্ণ বনরুটি পাওয়া যায়। এছাড়া ২ টি রেস্টুরেন্ট এর কেউই মজুদকৃত পণ্যের চালান বা রশিদ না দেখাতে পারার কারণে উক্ত প্র্রতিষ্ঠান দুটি কে নিরাপদ খাদ্য আইন, ২০১৩ অনুযায়ী প্রত্যেক রেস্টুরেন্ট কে ১,০০,০০০ (এক লক্ষ) টাকা করে অর্থদন্ড করা হয়।

 

মোবাইল কোর্ট পরিচালনাকালে প্রসিকিউটর হিসেবে সহায়তা করেছেন মীর মাসুম আলী, নিরাপদ খাদ্য পরিদর্শক, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এবং সঙ্গীয় ব্যাটালিয়ন আনসার এর সদস্যবৃন্দ।

 

উক্ত প্রতিষ্ঠানকে ভবিষ্যতে নিরাপদ খাদ্য বিরোধী কার্য থেকে বিরত থাকার জন্য নির্দেশনা প্রদান করা হয়।