Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৫ অক্টোবর ২০২০

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মোঃ কাওছার হোসেন এর নেতৃত্বে ২১ অক্টোবর, ২০২০ তারিখে “নিউ অষ্ট ব্যঞ্জন”, কাঁটাবন, ঢাকা এলাকায় মোবাইল কোর্ট পরিচালনাকালে উক্ত রেস্টুরেন্টে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে রান্না ও খাদ্য উপকরণ রাখতে দেখা যায়। নিরাপদ খাদ্য আইন, ২০১৩ এর বিধানসমূহ লঙ্গনের নিমিত্তে রেস্টুরেন্ট ম্যানেজারকে ৩,০০,০০০/- (তিন লক্ষ) টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।


প্রকাশন তারিখ : 2020-10-23

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মোঃ কাওছার হোসেন এর নেতৃত্বে ২১ অক্টোবর, ২০২০ তারিখে নিউ অষ্ট ব্যঞ্জন”, কাঁটাবন, ঢাকা এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। মোবাইল কোর্ট পরিচালনাকালে উক্ত রেস্টুরেন্টে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে রান্না ও খাদ্য উপকরণ রাখতে দেখা যায়। শ্রমিকরা কোনো স্বাস্থ্যবিধি মেনে চলে না এবং তাদের কোনো স্বাস্থ্য সনদ নেই। রান্নাঘরেই শ্রমিকদের বসবাস এবং রাত্রীযাপন। জনস্বাস্থ্যের প্রতি তাদের উদাসীনতা এবং নিরাপদ খাদ্য আইন, ২০১৩ এর বিধানসমূহ লঙ্গনের নিমিত্তে রেস্টুরেন্ট ম্যানেজারকে ৩,০০,০০০/- (তিন লক্ষ) টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। অর্থদণ্ড তাৎক্ষনিকভাবে প্রদানে ব্যর্থ হওয়ায় ম্যানেজার মোঃ টিপু সুলতান কে ঢাকা কেন্দ্রীয় কারাগার, কেরাণীগঞ্জে প্রেরণ করা হয়।

 

পরবর্তীতে জরিমানার টাকা যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে পরিশোধ করায় আদালত ২২/১০/২০২০ তারিখের আদেশে মোঃ টিপু সুলতান (২৩), পিতা- মোঃ দেলোয়ার হোসেন, মাতা-নাছিমা বেগম, সাং-কুন্দিহার, বানরিপাড়া, বরিশাল কে হাজত থেকে মুক্তির আদেশ দেন। অদ্য ২২/১০/২০২০ খ্রি. তারিখে অগ্রণী ব্যাংক, হোটেল শেরাটন শাখায় ০২০০০১৪০০০৪১১ নং চালানে জরিমানার ৩,০০,০০০/- (তিন লক্ষ) টাকা জমা দেয়া হয়। অভিযানকালে নিরাপদ খাদ্য পরিদর্শক মিজানুর রহমান সিদকার এবং ব্যাটালিয়ান আনসার সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।