Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৩rd মার্চ ২০২৪

১৯/০২/২০২৪ খ্রিস্টাব্দ তারিখ রোজ সোমবার বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব সোহেল রানা এর নেতৃত্বে মুন্সিগঞ্জ জেলায় হাজী রেস্তোরাঁ এন্ড ফাস্টফুড, ডিউ ড্রপ ওয়াটার পিউরিফিকেশন প্ল্যান্ট সহ বেশ কিছু খাদ্য স্থাপনায় মোবাইল কোর্ট পরিচালনা


প্রকাশন তারিখ : 2024-02-19
১৯/০২/২০২৪ খ্রিস্টাব্দ তারিখ রোজ সোমবার বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব সোহেল রানা এর নেতৃত্বে মুন্সিগঞ্জ জেলায় হাজী রেস্তোরাঁ এন্ড ফাস্টফুড, ডিউ ড্রপ ওয়াটার পিউরিফিকেশন প্ল্যান্ট সহ বেশ কিছু খাদ্য স্থাপনায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
অভিযানকালে হাজী রেস্তোরাঁ এন্ড ফাস্টফুড এর পরিবেশ অসন্তোষজনকরুপে প্রতীয়মান হয়। ফ্রিজে এবং স্টোরে লেবেলবিহীন ও অনুনমোদিত খাদ্যসামগ্রী মজুদ করতে দেখা যায়। প্রতিষ্ঠানটি তাদের প্রিমিসেস লাইসেন্স, খাদ্যকর্মীদের স্বাস্থ্য সনদ, পেস্ট কন্ট্রোল এর প্রমাণক প্রদর্শনে ব্যর্থ হয়। এ সকল অপরাধে নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর বিধান অনুযায়ী প্রতিষ্ঠানটিকে ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা জরিমানা করা হয় এবং তাৎক্ষণিকভাবে তা আদায় করা হয়।
অভিযান পরিচালনাকালে রেস্তোরাঁ কর্তৃপক্ষকে খাদ্যদ্রব্য সংরক্ষণ, প্রক্রিয়াকরণ, মজুদ ও বিক্রয়ে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা, খাদ্য সংরক্ষন ও ভোক্তাদের স্বাস্হ্য ঝুঁকি এড়াতে নিয়ম মানতে নির্দেশনা দেয়া হয় এবং নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা সংবলিত পোস্টার প্রদান করা হয়।
এছাড়া ডিউ ড্রপ ওয়াটার পিউরিফিকেশন প্ল্যান্ট এ অভিযানে প্রতিষ্ঠানটি বিএসটিআই লাইসেন্স, পানি পরীক্ষণের ল্যাব রিপোর্ট,
প্রিমিসেস লাইসেন্স, খাদ্যকর্মীদের স্বাস্থ্য সনদ, প্রদর্শনে ব্যর্থ হয়। এ সকল অপরাধে নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর বিধান অনুযায়ী প্রতিষ্ঠানটিকে ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা জরিমানা করা হয় এবং তাৎক্ষণিকভাবে তা আদায় করা হয়।
অভিযানকালে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নিরাপদ খাদ্য অফিসার জনাব মারুফা হক, জেলা নিরাপদ খাদ্য পরিদর্শক জনাব গাজী মোহাম্মদ আমিনও বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অন্যান্য সাপোর্ট স্টাফ এবং মুন্সিগঞ্জ জেলা পুলিশ সদস্যবৃন্দের একটি চৌকস টিম উপস্থিত ছিলেন
May be an image of 7 people, dais and text
No photo description available.