Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২১st জানুয়ারি ২০২০

মোবাইল কোর্ট রিপোর্ট ৩০-১২-২০১৯


প্রকাশন তারিখ : 2019-12-30

৩০/১২/২০১৯ খ্রি তারিখে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব এস এম শান্তুনু চৌধুরী কর্তৃক মতিঝিল এলাকায় অভিযানকালে ক্যাফে মতিঝিল রেস্তোরায় রান্নাঘরের মেঝে নোংরা থাকায় ২০/০১/২০১৯ খ্রি তারিখে তাদেরকে প্রদত্ত "A" গ্রেড স্টীকারটি তুলে ফেলা হয় এবং তাদের সতর্ক করা হয়।


হীরাঝিল হোটেলে পরিবেশ মোটামুটি পরিচ্ছন্ন পাওয়া যায় এবং তাদের কিছু নির্দেশনা প্রদান করা হয়।


সিদ্ধেশ্বরীতে ফখরুদ্দিন বিরিয়ানির প্রধান শাখায় পরিবেশ মোটামুটি পরিচ্ছন্ন পাওয়া যায়। তবে তাদের প্রস্তুতকৃত আলুবোখরা চাটনীর জন্য বিএসটিআই এর অনুমোদন এর কাগজ পাওয়া গেলেও কৌটাসমূহে বিএসটিআই এর সিল পাওয়া যায়নি। এ বিষয়ে তাদেরকে সতর্ক করা হয়।

 

৩০/১২/২০১৯ তারিখ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব পংকজ চন্দ্র দেবনাথ কর্তৃক রাজধানীর ধানমন্ডি এলাকায় মোবাইল কোর্ট পরিচালনাকালে "Comic Cafe” এর রান্নাঘরে প্রচুর পরিমানে তেলাপোকা দেখতে পাওয়া যায়। এছাড়াও রেফ্রিজারেটরে সংরক্ষিত কেকে তেলাপোকা হেঁটে বেড়াতে দেখা যায়। নোংরা পরিবেশে রেফ্রিজারেটরে পঁচা লেটুস পাতা সংরক্ষিত অবস্থায় পাওয়া যায়। থালা বাসন ধোয়ার বেসিনে আবদ্ধ পানিতে সেদ্ধ খাদ্যদ্রব্য পরিষ্কার করতে দেখা যায়। প্রস্তুতকৃত খাবার এ মাছি পাওয়া যায়।এসকল অপরাধে "Comic Cafe” কে ৩,০০,০০০/- (তিন লক্ষ টাকা) অর্থদন্ড প্রদান করা হয়।

 

প্রতিষ্ঠানটি সাময়িকভাবে সীলগালা করে দেওয়া হয়। মালিকপক্ষের শর্তাধীন মুচলেকা প্রাপ্তিসাপেক্ষে প্রতিষ্ঠানটি খুলে দেওয়া হবে।
এছাড়াও একই এলাকায় অবস্থিত “Pizza Burg” রেস্টুরেন্টের রান্নাঘরে তুলনামূলক সন্তোষজনক পরিবেশ পাওয়া যায়। প্রস্তুতকৃত খাবার খোলা রাখায় প্রতিষ্ঠানটিকে সতর্ক করা হয়।