Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৮ ডিসেম্বর ২০২২

২২/১২/২০২২ তারিখ বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব উছেন মে এর নেতৃত্বে চট্টগ্রাম জেলায় চান্দগাও এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা


প্রকাশন তারিখ : 2022-12-22
২২/১২/২০২২ তারিখ বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব উছেন মে এর নেতৃত্বে চট্টগ্রাম জেলায় চান্দগাও এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
অভিযানকালে Well Food (ওয়েল ফুড) বেকারির স্টোর রুম এবং খাদ্য পণ্য প্রস্তুতের জায়গায় প্রচুর লেবেলবিহীন খাদ্য সামগ্রী, মেয়াদ উত্তীর্ণ খাদ্যপণ্য পাওয়া যায়। এছাড়া অভিযানের সময় বেকারিটি অপরিচ্ছন্ন অবস্থায় পাওয়া যায়। উক্ত অসঙ্গতি সমূহের কারণে নিরাপদ খাদ্য আইন, ২০১৩ এর সংশ্লিষ্ট ধারায় তিন লক্ষ টাকা জরিমানা করা হয় এবং তাৎক্ষণিকভাবে জরিমানা আদায় করা হয়।
Well Food (ওয়েল ফুড) বেকারিকে খাদ্যদ্রব্য উৎপাদন, সংরক্ষণ, প্রক্রিয়াকরণ, মজুদ ও বিক্রয়ে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা, খাদ্য সংরক্ষণ ও ভোক্তাদের স্বাস্হ্য ঝুঁকি এড়াতে নিয়ম মানতে নির্দেশনা দেয়া হয় এবং নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা সংবলিত পোস্টার প্রদান করা হয়।
জেলা প্রশাসন, চট্টগ্রাম এর সার্বিক সহযোগিতায় অভিযানকালে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ এর জেলা কার্যালয়, চট্টগ্রাম এর জেলা নিরাপদ খাদ্য অফিসার জনাব নাজমুস সুলতানা সীমা, চট্টগ্রাম সিটি করপোরেশনের নিরাপদ খাদ্য পরিদর্শক মোঃ ইয়াছিনুল হক চৌধুরী, প্রধান কার্যালয় ও জেলা কার্যালয়ে সাপোর্টিং স্টাফ এবং চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ এর একটি চৌকস টিম উপস্থিত ছিলেন।
May be an image of food and indoorNo photo description available.