Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৩০ জুন ২০২১

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব জ্যোতিশ্বর পাল এর নেতৃত্বে ১০ নভেম্বর, ২০২০ তারিখে “কাসুন্দী রেস্তোরাঁ লি:” ফার্মগেট, ঢাকা এলাকায় মোবাইল কোর্ট পরিচালনাকালে উক্ত রেস্তোরাঁর রেফ্রিজারেটর এবং রান্নাঘরে খাদ্য সংরক্ষণে অব্যবস্থাপনা, যথাযথ কর্তৃপক্ষ প্রদত্ত রেস্টুরেন্ট কর্মাচারীদের স্বাস্থ্য সনদ, ক্রয়-বিক্রয় চালানাসহ আনুষঙ্গিক কাজগপত্র প্রদর্শনে ব্যর্থ হয়। এসকল অপরাধে ১,০০,০০০/- টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।


প্রকাশন তারিখ : 2020-11-12

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব জ্যোতিশ্বর পাল এর নেতৃত্বে ১০ নভেম্বর, ২০২০ তারিখে কাসুন্দী রেস্তোরাঁ লি:” ফার্মগেট, ঢাকা এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। মোবাইল কোর্ট পরিচালনাকালে উক্ত রেস্তোরাঁর রেফ্রিজারেটর এবং রান্নাঘরে খাদ্য সংরক্ষণে অব্যবস্থাপনা ও দায়িত্বহীনতা পরিলক্ষিত হয়। ছত্রাকযুক্ত সবজি, বিষ্ঠাযুক্ত ডিম পাওয়া যায়। এছাড়াও রেস্টুরেন্ট কর্তৃপক্ষ রেস্টুরেন্ট পরিচালনার জন্য যথাযথ কর্তৃপক্ষ প্রদত্ত রেস্টুরেন্ট কর্মাচারীদের স্বাস্থ্য সনদ, ক্রয়-বিক্রয় চালানাসহ আনুষঙ্গিক কাজগপত্র প্রদর্শনে ব্যর্থ হয়। এসকল অপরাধে কাসুন্দী রেস্তোরাঁ লি:” কে নিরাপদ খাদ্য আইন, ২০১৩ এর বিধান অনুযায়ী ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। রেস্টুরেন্ট কর্তৃপক্ষকে রান্নাঘর এর পরিষ্কার পরিচ্ছন্নতা যথাযথভাবে বজায় রাখা ও করোনাকালীন স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করা হয়।

 

অভিযানকালে খাদ্য বিশ্লেষক ফারহানুল আলম, মনিটরিং অফিসার মোঃ আমিনুল ইসলাম, নিরাপদ খাদ্য পরিদর্শক জনাব মিজানুর রহমান সিকদার এবং ব্যাটালিয়ান আনসার সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। 


Share with :

Facebook Facebook