Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৩১st অক্টোবর ২০২২

২৪/১০/২০২২ খ্রিস্টাব্দ তারিখ রোজ সোমবার বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব উম্মে সালিক রুমাইয়া এর নেতৃত্বে "ফুডেক্স ইন্টারন্যাশনাল" তেজগাঁও, শিল্প এলাকায়, ঢাকাতে মোবাইল কোর্ট পরিচালনা


প্রকাশন তারিখ : 2022-10-24

 ২৪/১০/২০২২ খ্রিস্টাব্দ তারিখ রোজ সোমবার বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব উম্মে সালিক রুমাইয়া এর নেতৃত্বে "ফুডেক্স ইন্টারন্যাশনাল"  তেজগাঁও, শিল্প এলাকায়, ঢাকাতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
অভিযানকালে ওয়্যার হাউজটিতে প্রচুর পরিমাণে মেয়াদ উত্তীর্ণ খাদ্য পন্য সংরক্ষণ  করতে দেখা যায়। প্রতিষ্ঠানটি তাদের ফায়ার লাইসেন্স ও পেস্ট-কন্ট্রোল ও অন্যান্য কাগজপত্র প্রদর্শনে ব্যার্থ হয়। এ সকল অপরাধে "ফুডেক্স ইন্টারন্যাশনাল" কর্তৃপক্ষকে নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর বিধান অনুযায়ী ৪,০০,০০০/- (চার লক্ষ টাকা) অর্থদণ্ড প্রদান অনাদায়ে জেনারেল ম্যানেজারকে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয় এবং তাৎক্ষণিক অর্থদণ্ড আদায় করা হয়।  
"ফুডেক্স ইন্টারন্যাশনাল" কর্তৃপক্ষকে খাদ্যদ্রব্য সংরক্ষণ, প্রক্রিয়াকরণ, মজুদ ও বিক্রয়ে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা, খাদ্য সংরক্ষন ও ভোক্তাদের স্বাস্হ্য ঝুঁকি এড়াতে নিয়ম মানতে নির্দেশনা দেয়া হয় এবং নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা সংবলিত পোস্টার প্রদান করা হয়। "ফুডেক্স ইন্টারন্যাশনাল" কর্তৃপক্ষও নির্দেশনা মেনে চলবেন বলে অঙ্গীকার করেন।
অভিযানকালে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নিরাপদ খাদ্য পরিদর্শক আব্দুস সালাম মৃধা, ছানোয়ার হোসেন এবং বাংলাদেশ নিরাপদ খাদ্যের অন্যান্য সাপোর্ট স্টাফ এবং ব্যাটেলিয়ন আনসার সদস্যবৃন্দের একটি চৌকস টিম উপস্থিত ছিলেন।