Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৬ নভেম্বর ২০২০

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মোঃ রেজওয়ান-উল-ইসলাম এর নেতৃত্বে ০৪ নভেম্বর, ২০২০ তারিখে “রুপচাঁদা রেস্টুরেন্ট” তেজগাঁও, ঢাকা এলাকায় মোবাইল কোর্ট পরিচালনাকালে উক্ত রেস্টুরেন্ট এর ফ্রিজে এবং রান্নাঘরে খাবার সংরক্ষণে চরম অব্যবস্থাপনা পরিলক্ষিত হয়। এসময় রেস্টুরেন্ট কর্তৃপক্ষকে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার রান্না, সংরক্ষণ ও পরিবেশনের অপরাধে ৩,০০,০০০/- টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।


প্রকাশন তারিখ : 2020-11-05

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মোঃ রেজওয়ান-উল-ইসলাম এর নেতৃত্বে ০৪ নভেম্বর, ২০২০ তারিখে রুপচাঁদা রেস্টুরেন্টতেজগাঁও রেজিস্ট্রেশন কমপ্লেক্স, তেজগাঁও, ঢাকা এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। মোবাইল কোর্ট পরিচালনাকালে উক্ত রেস্টুরেন্ট এর ফ্রিজে এবং রান্নাঘরে খাবার সংরক্ষণে চরম অব্যবস্থাপনা পরিলক্ষিত হয়। এসময় রেস্টুরেন্ট কর্তৃপক্ষকে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার রান্না, সংরক্ষণ ও পরিবেশনের অপরাধে নিরাপদ খাদ্য আইন, ২০১৩ এর বিধান অনুযায়ী ৩,০০,০০০/- (তিন লক্ষ) টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। রেস্টুরেন্ট কর্তৃপক্ষকে রান্নাঘর এর পরিষ্কার পরিচ্ছন্নতা যথাযথভাবে বজায় রাখা ও করোনাকালীন স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করা হয়।

অভিযানকালে খাদ্য বিশ্লেষক ফারহানুল আলম, মনিটরিং অফিসার আসলাম উদ্দীন, নিরাপদ খাদ্য পরিদর্শক আব্দুল খালেক মজুমদার এবং ব্যাটালিয়ান আনসার সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।