Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১০ নভেম্বর ২০২০

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মোবাশ্বের আলম এর নেতৃত্বে ০৫ নভেম্বর, ২০২০ তারিখে “সুনামি রেস্টুরেন্ট” ঢাকা মহানগরীর ঝিগাতলা এলাকায় মোবাইল কোর্ট পরিচালনাকালে উক্ত রেস্টুরেন্ট এর রেফ্রিজারেটর এবং রান্নাঘরে খাবার প্রস্তুত ও সংরক্ষণে চরম অব্যবস্থাপনা ও দায়িত্বহীনতা পরিলক্ষিত হয়। এ সকল অপরাধে ১,০০,০০০/- টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।


প্রকাশন তারিখ : 2020-11-06

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মোবাশ্বের আলম এর নেতৃত্বে ০৫ নভেম্বর, ২০২০ তারিখে সুনামি রেস্টুরেন্টঢাকা মহানগরীর ঝিগাতলা এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। মোবাইল কোর্ট পরিচালনাকালে উক্ত রেস্টুরেন্ট এর রেফ্রিজারেটর এবং রান্নাঘরে খাবার প্রস্তুত ও সংরক্ষণে চরম অব্যবস্থাপনা ও দায়িত্বহীনতা পরিলক্ষিত হয়। রেস্টুরেন্ট কর্তৃপক্ষ রেস্টুরেন্ট পরিচালনার জন্য যথাযথ কর্তৃপক্ষ প্রদত্ত রেস্টুরেন্ট কর্মচারীদের স্বাস্থ্য সনদ, পেস্ট কন্ট্রোল প্রমাণক, ক্রয়-বিক্রয় চালানসহ প্রয়োজনীয় কাগজপত্র প্রদর্শনে ব্যর্থ হয়। এ সকল অপরাধে নিরাপদ খাদ্য আইন, ২০১৩ এর বিধান অনুযায়ী সুনামি রেস্টুরেন্টকে ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। এসময় রেস্টুরেন্ট কর্তৃপক্ষকে রান্নাঘর ও রেফ্রিজারেটরের পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রেখে রেস্টুরেন্টে খাবার বিক্রয় প্রয়োজনীয় দিকনির্দেশনা সংবলিত পোস্টার প্রদান করা হয়।

 

অভিযানকালে খাদ্য বিশ্লেষক ফারহানুল আলম, মনিটরিং অফিসার ইসফাক ওয়াহেদ বিন রহিম, নিরাপদ খাদ্য পরিদর্শক মিজানুর রহমান সিকদার এবং ঢাকা মেট্রোপলিটান এর পুলিশ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।