Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৫ অক্টোবর ২০২০

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মোবাশ্বের আলম এর নেতৃত্বে ১৮ অক্টোবর, ২০২০ তারিখে “নবাবী ভোজ”, রেস্টুরেন্ট, বেইলী রোড, ঢাকা এলাকায় মোবাইল কোর্ট পরিচালনাকালে রেফ্রিজারেটর এবং রান্নাঘরে খাদ্য সংরক্ষণে অব্যবস্থাপনা ও দায়িত্বহীনতা, কর্মচারীদের স্বাস্থ্য সনদ, পেস্ট কন্ট্রোল প্রমাণক, ক্রয়-বিক্রয় চালানসহ আনুষঙ্গিক কাগজপত্র প্রশদর্শনে ব্যর্থ ও অন্যান্য অপরাধে ১,০০,০০০/- টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।


প্রকাশন তারিখ : 2020-10-18

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মোবাশ্বের আলম এর নেতৃত্বে ১৮ অক্টোবর, ২০২০ তারিখে নবাবী ভোজ”, রেস্টুরেন্ট, বেইলী রোড, ঢাকা এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

 

মোবাইল কোর্ট পরিচালনাকালে উক্ত রেস্টুরেন্টের রেফ্রিজারেটর এবং রান্নাঘরে খাদ্য সংরক্ষণে অব্যবস্থাপনা ও দায়িত্বহীনতা পরিলক্ষিত হয়। এছাড়াও রেস্টুরেন্ট কর্তৃপক্ষ রেস্টুরেন্ট পরিচালনার জন্য যথাযথ কর্তৃপক্ষ প্রদত্ত রেস্টুরেন্ট কর্মচারীদের স্বাস্থ্য সনদ, পেস্ট কন্ট্রোল প্রমাণক, ক্রয়-বিক্রয় চালানসহ আনুষঙ্গিক কাগজপত্র প্রশদর্শনে ব্যর্থ হয়। এসকল অপরাধে নবাবী ভোজ রেস্টুরেন্ট-কে নিরাপদ খাদ্য আইন, ২০১৩ মোতাবেক ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা অর্থদণ্ড প্রদান করা হয় এবং তৎক্ষণাৎ আদায় করা হয়। এসময় রেস্টুরেন্ট কর্তৃপক্ষকে রান্নাঘর ও রেফ্রিজারেটরের পরিষ্কার-পরিছন্নতা বাজায় রাখা ও করোনাকালীন স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করা হয়।

 

অভিযানকালে নিরাপদ খাদ্য পরিদর্শক মিজানুর রহমান সিদকার এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।