Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৬ নভেম্বর ২০২২

০৩/১১/২০২২ তারিখ বৃহস্পতিবার বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মাহবুব হাসান এর নেতৃত্বে "নাদিম বিরিয়ানী হাউজ এন্ড রেস্টুরেন্ট", মোহাম্মদপুর, ঢাকাতে মোবাইল কোর্ট পরিচালনা


প্রকাশন তারিখ : 2022-11-03

০৩/১১/২০২২ তারিখ বৃহস্পতিবার বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মাহবুব হাসান এর নেতৃত্বে "নাদিম বিরিয়ানী হাউজ এন্ড রেস্টুরেন্ট", মোহাম্মদপুর, ঢাকাতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

অভিযানকালে পরিবেশ অত্যন্ত অস্বাস্থ্যকর অবস্থায় পাওয়া যায়। প্রতিষ্ঠানটির ট্রেড লাইসেন্স হালনাগাদ পাওয়া যায় নি। এছাড়া প্রেমিসেস লাইসেন্স, পরিবেশগত ছাড়পত্র, কর্মচারীদের স্বাস্থ্যসনদ পাওয়া যায় নি। এ সকল অপরাধে "নাদিম বিরিয়ানী হাউজ এন্ড রেস্টুরেন্ট" কর্তৃপক্ষকে নিরাপদ খাদ্য আইন, ২০১৩ এর বিধান অনুযায়ী ২,০০,০০০/- (দুই লক্ষ টাকা) অর্থদণ্ড অনাদায়ে ৩ (তিন) মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। জেনারেল ম্যানেজার তার অপরাধ স্বীকারপূর্বক অর্থদণ্ড দিতে চান ও তাৎক্ষণিক তা আদায় করা হয়।

রেস্টুরেন্ট কর্তৃপক্ষকে খাদ্যদ্রব্য উৎপাদন, মোড়কীকরণ, সংরক্ষণ, প্রক্রিয়াকরণ, মজুদ ও বিক্রয়ে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা, খাদ্য সংরক্ষণ ও ভোক্তাদের স্বাস্হ্য ঝুঁকি এড়াতে নিয়ম মানতে নির্দেশনা দেয়া হয় এবং নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা সংবলিত পোস্টার প্রদান করা হয়। রেস্টুরেন্ট কর্তৃপক্ষও নির্দেশনা মেনে চলবেন বলে অঙ্গীকার করেন।

অভিযানকালে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের নিরাপদ খাদ্য পরিদর্শক কামরুল ইসলাম, বিএফএসএ এর খাদ্য পরিদর্শক ছানোয়ার হোসেন, বিএফএসএ এর অন্যান্য সাপোর্ট স্টাফ এবং আনসার ব্যাটালিয়ন এর একটি চৌকস টিম উপস্থিত ছিলেন।

May be an image of 6 people and people standing