Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৩rd মার্চ ২০২৩

২২/০৩/২০২৩ তারিখ রোজ বুধবার বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মাফরোজা আক্তার এর নেতৃত্বে "খিলগাঁও" ঢাকাতে মোবাইল কোর্ট পরিচালনা


প্রকাশন তারিখ : 2023-03-22
২২/০৩/২০২৩ তারিখ রোজ বুধবার বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মাফরোজা আক্তার এর নেতৃত্বে "খিলগাঁও" ঢাকাতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
এ সময় "নিউ ঢাকা হোটেল এন্ড রেস্টুরেন্ট" এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে প্রতিষ্ঠানটি তাদের ফায়ার লাইসেন্স, কর্মচারীদের স্বাস্থ্য সনদ এবং প্রয়োজনী কাগজপত্র প্রদর্শনে ব্যর্থ হয়। প্রতিষ্ঠানটিকে সকল প্রয়োজনীয় কাগজপত্র ঠিক করার নির্দেশ দেয়া হয়।
এ সকল অপরাধে প্রতিষ্ঠানটিকে নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর বিধান অনুযায়ী ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা অর্থদণ্ড প্রদান এবং তাৎক্ষণিক তা আদায় করা হয়।
অভিযান পরিচালনাকালে কর্তৃপক্ষকে খাদ্যদ্রব্য সংরক্ষণ, প্রক্রিয়াকরণ, মজুদ ও বিক্রয়ে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা, খাদ্য সংরক্ষন ও ভোক্তাদের স্বাস্হ্য ঝুঁকি এড়াতে নিয়ম মানতে নির্দেশনা দেয়া হয় এবং নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা সংবলিত পোস্টার প্রদান করা হয়।
অভিযানকালে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এর নিরাপদ খাদ্য পরিদর্শক মোহাং কামরুল হাসান এবং বাংলাদেশ নিরাপদ খাদ্যের অন্যান্য সাপোর্ট স্টাফ এবং ব্যাটেলিয়ন আনসার সদস্যবৃন্দের একটি চৌকস টিম উপস্থিত ছিলেন।
May be an image of 9 people and people standing
No photo description available.