Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৩rd মে ২০২৩

১৫/০৫/২০২৩ খ্রিস্টাব্দ তারিখ রোজ সোমবার বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব উম্মে সালিক রুমাইয়া এর নেতৃত্বে "Villa Azzur" বনানী, ঢাকাতে মোবাইল কোর্ট পরিচালনা


প্রকাশন তারিখ : 2023-05-15
১৫/০৫/২০২৩ খ্রিস্টাব্দ তারিখ রোজ সোমবার বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব উম্মে সালিক রুমাইয়া এর নেতৃত্বে "Villa Azzur" বনানী, ঢাকাতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
অভিজানকালে প্রতিষ্ঠানটির ফ্রীজে প্রচুর পরিমাণে লেবেলহীন খাদ্যে মজুদ করতে দেখা যায়। রান্নাঘরের স্টোরে আমদানীকারকের তথ্যবিহীন বেশ কিছু বিদেশি পণ্যে মজুদ করতে দেখা যায়। প্রতিষ্ঠানটি ব্যবসা সংক্রান্ত কোন ধরনের কাগজ প্রদর্শনে ব্যর্থ হয়। ট্রেড লাইসেন্স যেটা দেখায় সেটাতেও ঠিকানা এবং ব্যবসায়িক ধরন ভুল দেয়া আছে।কিচেনের এর ভেতরে বাথরুম এবং কর্মচারীদের চেঞ্জিং রুম দেখা যায় যেটা দরজাবিহীন অবস্থায় ছিলো,যা অত্যন্ত অস্বাস্থ্যকর। এ সকল অপরাধে নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর বিধান অনুযায়ী প্রতিষ্ঠানটিকে ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা জরিমানা করা হয় এবং তাৎক্ষণিকভাবে তা আদায় করা হয়।
অভিযান পরিচালনাকালে "Villa Azzur" কর্তৃপক্ষকে খাদ্যদ্রব্য উৎপাদন, সংরক্ষণ, প্রক্রিয়াকরণ, মজুদ ও বিক্রয়ে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা, খাদ্য সংরক্ষন ও ভোক্তাদের স্বাস্হ্য ঝুঁকি এড়াতে নিয়ম মানতে নির্দেশনা দেয়া হয় এবং নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা সংবলিত পোস্টার প্রদান করা হয়।
অভিযানকালে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নিরাপদ খাদ্য পরিদর্শক জনাব আব্দুস সালাম মৃধা, আব্দুল খালেক মজুমদার ও বাংলাদেশ নিরাপদ খাদ্যের অন্যান্য সাপোর্ট স্টাফ এবং ব্যাটালিয়ন আনসার সদস্যবৃন্দের একটি চৌকস টিম উপস্থিত ছিলেন।
May be an image of food and text
May be an image of 10 people and table