Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৭ অক্টোবর ২০২৪

০৯/১০/২০২৪ খ্রিস্টাব্দ তারিখ রোজ বুধবার বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব ইশরাত সিদ্দিকা এর নেতৃত্বে "লাহোরে বাই আই কিচেন" বনানী-১১, ঢাকা-তে মোবাইল কোর্ট পরিচালনা


প্রকাশন তারিখ : 2024-10-09
০৯/১০/২০২৪ খ্রিস্টাব্দ তারিখ রোজ বুধবার বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব ইশরাত সিদ্দিকা এর নেতৃত্বে "লাহোরে বাই আই কিচেন" বনানী-১১, ঢাকা-তে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
অভিযানকালে রেস্টুরেন্টটির রান্নাঘরে যথাযথ লেবেল সংযোজন ব্যতিরেকে মাংস, বিভিন্ন মশলা, দুধ মজুদ করতে দেখা যায়; যথাযথ ব্যবসায়ের ধরন সংবলিত ট্রেড লাইসেন্স প্রদর্শনে ব্যর্থ। উক্ত অভিযোগসমূহ 'লাহোরে বাই আই কিচেন' রেস্টুরেন্ট কর্তৃপক্ষকে পড়ে শুনালে সে জানায়, তারা অতিশীঘ্রই লেবেলিং সংক্রান্ত সমস্যা সমাধান করবে এবং আগামী ৩০দিনের মধ্যে ব্যবসায়ের ধর পরিবর্তনপূর্বক নতুন ট্রেড লাইসেন্স করবেন। অভিযুক্ত ব্যক্তির বক্তব্য পর্যালোচনা ও ব্যাখ্যা সন্তোষজনক হওয়ায় ৩০ দিনের সময় দিয়ে অঙ্গীকারনামা নেয়া হয় এবং ৩০ দিন শেষে জনাব ইশরাত সিদ্দিকা, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এর আদালত বরাবর প্রমানসহ একটি লিখিত প্রতিবেদন দাখিল করবেন।
অভিযান পরিচালনাকালে "লাহোরে বাই আই কিচেন" কর্তৃপক্ষকে খাদ্যদ্রব্য সংরক্ষণ, প্রক্রিয়াকরণ, মজুদ ও বিক্রয়ে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা, খাদ্য সংরক্ষন ও ভোক্তাদের স্বাস্হ্য ঝুঁকি এড়াতে নিয়ম মানতে নির্দেশনা দেয়া হয় এবং নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা সংবলিত পোস্টার প্রদান করা হয়।
অভিযানকালে জনাব মো: হারুনুর রশীদ, নিরাপদ খাদ্য পরিদর্শক ও বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অন্যান্য সাপোর্ট স্টাফ এবং ব্যাটালিয়ন আনসার সদস্যবৃন্দের একটি চৌকস টিম উপস্থিত ছিলেন।
May be an image of text
May be an image of food