Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৪ ফেব্রুয়ারি ২০২৩

১৩/০২/২০২৩ খ্রিস্টাব্দ তারিখ রোজ সোমবার বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব উম্মে সালিক রুমাইয়া এর নেতৃত্বে "Handi" রেস্টুরেন্ট ধানমন্ডি, ঢাকাতে মোবাইল কোর্ট পরিচালনা


প্রকাশন তারিখ : 2023-02-13
১৩/০২/২০২৩ খ্রিস্টাব্দ তারিখ রোজ সোমবার বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব উম্মে সালিক রুমাইয়া এর নেতৃত্বে "Handi" রেস্টুরেন্ট ধানমন্ডি, ঢাকাতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
অভিযানকালে প্রতিষ্ঠানটির রেস্তোরাঁ নিবন্ধন সনদ, কর্মচারীদের স্বাস্থ্য সনদ এবং পেস্ট-কন্ট্রোল প্রদর্শনে ব্যার্থ হয়। রেস্টুরেন্টটির রান্নাঘরে অত্যন্ত নোংরা পরিবেশ এবং ফ্রিজে প্রচুর পরিমাণে লেবেলহীন খাদ্যেপন্য মজুদ করতে দেখা যায়। এ সকল অপরাধের "Handi" কর্তৃপক্ষকে নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর সংশ্লিষ্ট ধারা অনুযায়ী ১,০০,০০০/- (এক লক্ষ টাকা) অর্থদন্ডে দন্ডিত করা হয়। এসময় উক্ত রেস্টুরেন্টটি তাৎক্ষণিক অর্থদণ্ড প্রদানে সম্মত হলে তা আদায় করা হয়।
অভিযান পরিচালনাকালে সকল প্রতিষ্ঠান কর্তৃপক্ষগুলোকে খাদ্যদ্রব্য সংরক্ষণ, প্রক্রিয়াকরণ, মজুদ ও বিক্রয়ে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা, খাদ্য সংরক্ষন ও ভোক্তাদের স্বাস্হ্য ঝুঁকি এড়াতে নিয়ম মানতে নির্দেশনা দেয়া হয় এবং নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা সংবলিত পোস্টার প্রদান করা হয়।
অভিযানকালে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নিরাপদ খাদ্য পরিদর্শক মাহমুদুল হাছান আনচারী, ছানোয়ার হোসেন এবং বাংলাদেশ নিরাপদ খাদ্যের অন্যান্য সাপোর্ট স্টাফ এবং ব্যাটেলিয়ন আনসার সদস্যবৃন্দের একটি চৌকস টিম উপস্থিত ছিলেন।
May be an image of 1 person and indoor
May be an image of food