Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৯ অক্টোবর ২০২০

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মোঃ কাওছার হোসেন এর নেতৃত্বে ২৫ অক্টোবর, ২০২০ তারিখে “নিউ ক্যাফে ঢাকা হোটেল এন্ড রেস্টুরেন্ট” ও “ক্যাফে ঝিল” ঢাকা এলাকায় মোবাইল কোর্ট পরিচালনাকালে উক্ত রেস্টুরেন্টে রেফ্রিজারেটর এবং রান্নাঘরে খাদ্য সংরক্ষণে চরম অব্যবস্থাপনা ও দায়িত্বহীনতা ও আনুষঙ্গিক কাগজপত্র প্রদর্শনে ব্যর্থ হওয়ায় উভয় রেস্টুরেন্টকে ১,০০,০০০/- টাকা করে মোট ২,০০,০০০/- টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।


প্রকাশন তারিখ : 2020-10-26

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মোঃ কাওছার হোসেন এর নেতৃত্বে ২৫ অক্টোবর, ২০২০ তারিখে নিউ ক্যাফে ঢাকা হোটেল এন্ড রেস্টুরেন্টক্যাফে ঝিল প্রেসক্লাবের উল্টো পার্শ্বে, তোপখানা ঢাকা এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। মোবাইল কোর্ট পরিচালনাকালে উক্ত রেস্টুরেন্টে রেফ্রিজারেটর এবং রান্নাঘরে খাদ্য সংরক্ষণে চরম অব্যবস্থাপনা ও দায়িত্বহীনতা পরিলক্ষিত হয়।

 

এছাড়াও রেস্টরেন্ট কর্তৃপক্ষ রেস্টুরেন্ট পরিচালনার জন্য যথাযথ কর্তৃপক্ষ প্রদত্ত হালনাগাদ লাইসেন্স, সকল রেস্টুরেন্ট কর্মচারীর স্বাস্থ্য সনদ, পেস্ট কন্ট্রোল প্রমাণক, ক্রয়-বিক্রয় চালানসহ আনুষঙ্গিক কাগজপত্র প্রদর্শনে ব্যর্থ হওয়ায় নিরাপদ খাদ্য আইন, ২০১৩ এর বিধান অনুযায়ী উভয় রেস্টুরেন্টকে ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা করে মোট ২,০০,০০০/- (দুই লক্ষ- টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। এসময় রেস্টুরেস্ট কর্তৃপক্ষকে রান্নাঘর ও রেফ্রিজারেটরের পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখার জন্য প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করা হয়।

 

অভিযানকালে নিরাপদ খাদ্য পরিদর্শক মিজানুর রহমান সিদকার এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।