Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৩rd মার্চ ২০২৪

১৮/০২/২০২৪ খ্রিস্টাব্দ তারিখ রোজ রবিবার বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের উপপরিচালক ও বিজ্ঞ ম্যাজিস্ট্রেট জনাব এ এইচ এম আসিফ বিন ইকরাম এর নেতৃত্বে রাঙ্গামাটি জেলায় হিলমুন সুইটস বেকারিতে মোবাইল কোর্ট পরিচালনা


প্রকাশন তারিখ : 2024-02-18
১৮/০২/২০২৪ খ্রিস্টাব্দ তারিখ রোজ রবিবার বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের উপপরিচালক ও বিজ্ঞ ম্যাজিস্ট্রেট জনাব এ এইচ এম আসিফ বিন ইকরাম এর নেতৃত্বে রাঙ্গামাটি জেলায় হিলমুন সুইটস বেকারিতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
অভিযানকালে কারখানাটির পরিবেশ অসন্তোষজনকরূপে প্রমাণিত হয়। পচা ও বাসী মিষ্টি সংরক্ষণ করতে দেখা যায়। অননুমোদিত লেবেলবিহীন রঙ এর ব্যবহার পরিলক্ষিত হয়। এছাড়াও সকল অপরাধে নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর ৩৩ ধারা অনুযায়ী প্রতিষ্ঠানটিকে ৩,০০,০০০/- (তিন লক্ষ) টাকা জরিমানা করা হয় এবং তাৎক্ষণিকভাবে তা আদায় করা হয়।
অভিযান পরিচালনাকালে হিলমুন সুইটস বেকারি কর্তৃপক্ষকে খাদ্যদ্রব্য সংরক্ষণ, প্রক্রিয়াকরণ, মজুদ ও বিক্রয়ে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা, খাদ্য সংরক্ষন ও ভোক্তাদের স্বাস্থ্য ঝুঁকি এড়াতে সুনির্দিষ্ট নির্দেশনা দেয়া হয় এবং নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা সংবলিত পোস্টার প্রদান করা হয়।
অভিযানকালে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নিরাপদ খাদ্য অফিসার জনাব মুহাম্মদ মুনতাসির মাহমুদ, জেলা নিরাপদ খাদ্য পরিদর্শক, রাঙ্গামাটি পৌরসভার স্যানিটারি ইন্সপেক্টর, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অন্যান্য সাপোর্ট স্টাফ এবং রাঙ্গামাটি জেলা পুলিশ সদস্যবৃন্দের একটি চৌকস টিম উপস্থিত ছিলেন।
May be an image of 2 people and foundry
May be an image of 6 people and text