Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৯ অক্টোবর ২০২০

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মোবাশ্বের আলম এর নেতৃত্বে ২৭ অক্টোবর, ২০২০ তারিখে “বাবার দোয়া বেকারী” ও “মায়ের দোয়া বেকারী” ঢাকা মহানগরীর খিলগাঁও গোড়ান বাজার এলাকায় মোবাইল কোর্ট পরিচালনাকালে বেকারী দুটিতে খাদ্যপণ্য উৎপাদনে চরম অব্যবস্থাপনা ও দায়িত্বহীনতা ও আনুষঙ্গিক কাগজপত্র প্রদর্শনে ব্যর্থ হওয়ায় উভয় বেকারীকে ১,০০,০০০/- টাকা করে মোট ২,০০,০০০/- টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।


প্রকাশন তারিখ : 2020-10-28

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মোবাশ্বের আলম এর নেতৃত্বে ২৭ অক্টোবর, ২০২০ তারিখে বাবার দোয়া বেকারীমায়ের দোয়া বেকারী ঢাকা মহানগরীর খিলগাঁও গোড়ান বাজার এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। মোবাইল কোর্ট পরিচালনাকালে বেকারী দুটিতে খাদ্যপণ্য উৎপাদনে চরম অব্যবস্থাপনা ও দায়িত্বহীনতা পরিলক্ষিত হয়। এছাড়াও বেকারী কর্তৃপক্ষ বেকারীর খাদ্যদ্রব্য উৎপাদন, মজুদ, প্রক্রিয়াকরণ, সরবরাহ ও ক্রয় বিক্রয়ের সংশ্লিষ্ট পক্ষগণের রসিদ বা চালান এবং যথাযথ কর্তৃপক্ষ প্রদত্ত সকল কর্মচারীর স্বাস্থ্য সনদসহ আনুষঙ্গিক কাগজপত্র প্রদর্শনে ব্যর্থ হয়।

 

এসকল অপরাধে নিরাপদ খাদ্য আইন, ২০১৩ এর বিধান অনুযায়ী উভয় বেকারীকে ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা করে মোট ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। এসময় উভয় বেকারী কর্তৃপক্ষকে পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রেখে খাদ্যপণ্য উৎপাদনের জন্য প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করা হয়। অভিযানকালে নিরাপদ খাদ্য পরিদর্শক মিজানুর রহমান সিদকার এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।